মালয়েশিয়ায় বাংলাদেশীরা শুধু শ্রমিক হিসাবে নয়,দক্ষ পেশাজীবী হয়েও বিভিন্ন প্রতিষ্ঠানে হাজার হাজার প্রবাসী হিসাবে সুনামের সাথে কাজ করছে বলে বিশ্বাস করেন দেশটিতে নিযুক্ত রাষ্ট্র দূত মো: শামীম আহসান।

স্থানীয় সময় বৃহস্পতিবার(৪এপ্রিল) প্রবাসী সাংবাদিক সঙ্গে ইফতার ও মতবিনিময় কালে এ মন্তব্য করে হাইকমিশনার।
এ সময় প্রবাসী সাংবাদিকদের বস্তুনিষ্ঠা ও দেশের সস্মান রক্ষায় সংবাদ প্রচারের আহবান করেন।

কুয়ালালামপুর ইন্টারন্যাশনাল ইয়ুথ সেন্টারে মালয়েশিয়ায় প্রবাসী সাংবাদিকদের ইফতার মাহফিলে অংশগ্রহণ করে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন আমরা সকলে প্রবাসী আমরা চেষ্টা করে যাচ্ছি, সকল প্রবাসীর সমস্যা সমাধান করার, আপনাদের যে কোন অভিযোগ নিয়ে সরাসরি আমাদের সাথে যোগাযোগ করবেন। কোন রকম দালাল বা খারাপ ব্যাক্তির কাছে না যাওয়ার আহবান করেন বর্ষীয়ান এ কূটনীতিক।

আরটিভি মালয়েশিয়ায় প্রতিনিধি মোস্তফা ইমরান রাজুর সঞ্চালনায় প্রবাসী সাংবাদিকদের অনুষ্ঠিত ইফতার মাহফিলে সভাপ্রতি করেন সাংবাদিক শেখ আহমাদুল কবির।
সাভাপ্রতির বক্তাবে তিনি বলেন প্রবাসীদের কল্যাণে আমরা প্রবাসী সাংবাদিকরা কাজ করে যাচ্ছি আগামীতে আরো ভালো কাজ করব আশা করি।

অনুষ্ঠানে ই-পাসপোর্ট চালু, নতুন কর্মীদের কাজ পাওয়া না পাওয়া, বিভিন্ন পেশাজীবী মানুষের সংখ্যা বৃদ্ধি নিয়ে আলোচনা হয়।
এ সময় অনুষ্ঠানে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার মোহাম্মদ খোরশেদ আলম খাস্তগীর,ডিফেন্স উইং কমোডর মো: হাসান তারিক মন্ডল, কাউন্সিলর (শ্রম)সৈয়দ শরিফুল ইসলাম,প্রথম সচিব (শ্রম) এ এস এম জাহিদুর রহমান,প্রথম সচিব (প্রেস) সুফি আব্দুল্লাহিল মারুফ উপস্থিত ছিলেন।

প্রবাসী সাংবাদিকদের মধো উপস্থিত ছিলেন, কায়সার হামিদ হান্নান, আশরাফুল মামুন,শেখ আরিফুল জ্জামান, ইসলাম, জহিরুল ইসলাম হিরোন,মোহাম্মদ আলী,সাঈদ হক,বাপ্পী কুমার দাস,আরিফুল ইসলাম, শঔকত হোসেন জনি, ইমরান হাসান ও আরজি উলফি মিথুন।